আজ ২৪ মে, ২০২৩ বুধবার সকাল ১০ টায় খুলনা মহিলা কলেজ অডিটোরিয়াম এ ‘‘ উপকূলীয় অঞ্চলে পুষ্টিকর ও টেকসই খাদ্য ব্যাবস্থাপনায় যুব অংশগ্রহণ বৃদ্ধি’’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনা বিভাগীয় যুব ছায়া সংসদ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আক্তারুজ্জামান বাবু এমপি, খুলনা-৬ আসন। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও গবেষক অধ্যাপক আনোয়ারুল কাদির, স্বপন কুমার গুহ, নিবাহী পরিচালক, রূপান্তর, প্রফেসর ড: সমীর রঞ্জন সরকার, উপাধ্যক্ষ, সরকারি মহিলা কলেজ, খুলনা, শাহ্ মো: জিয়াউর রহমান স্বাধীন, স্কুল এম্বাসেডর, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ। এছড়াও সুশীল সমাজ ও মিডিয়া ব্যক্তিসহ আরো গন্যমান্য ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠানেউপস্থিত থাকেন। সহ আয়োজক হিসাবে অনুষ্ঠান পরিচালনা করে আপস পরিবার ।

অধিবেশনে বক্তারা বলেন, আমরা সকলেই জানি খাদ্য মানুষের মৌলিক মানবাধিকার। এটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত। এছাড়াও বাংলাদেশের সংবিধানের ১৫.ক অনুচ্ছেদে মানুষের দৈনন্দিন জীবনধারণের মৌলিক উপকরনের ব্যবস্থা করা সরকারের অন্যতম মৌলিক দায়িত্ব হিসেবে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, যুুবদের মধ্যে নেতৃত্ব বিকাশ, গনতান্ত্রিক চর্চা বৃদ্ধি, তারুণ্যের অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রণোদনা সৃষ্টির উদ্দেশ্যে মহান জাতীয় সংসদের আদলে ২০১৪ সাল থেকে যুব ছায়া সংসদের কার্যক্রম পরিচালিত হচ্ছে।
খুলনা বিভাগের ৩৬ টি আসন থেকে ৩৬ জন শিক্ষার্থী এই বাংলাদেশ যুব ছায়া সংসদের বিভাগীয় সংসদে প্রতিনিধিত্ব করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *