প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব অন্ধকার ও বাধাবিপত্তি দূর করে আগামী বছরগুলোতে একটি সুখী ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার কামনা করেছেন। বাংলা নববর্ষ-১৪৩০ (পয়লা বৈশাখ) উপলক্ষে সন্ধ্যা থেকে দেশবাসীর উদ্দেশে দেশের সব গণমাধ্যমে প্রচারিতব্য এক সংক্ষিপ্ত ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘এই শুভ নববর্ষের প্রাক্কালে আমাদের প্রার্থনা এই যে আমরা যেন সমস্ত অন্ধকার ও বাধাবিপত্তি দূর করে একটি সুখী ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে পারি।’

দেশ-বিদেশে বসবাসরত সব বাংলাদেশিকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘শুভ নববর্ষ’। তিনি বলেন, নানা ধরনের বাধাবিপত্তি ও প্রতিবন্ধকতা মোকাবিলা করে দেশ আরও একটি বছর পার করেছে।

চিরন্তন প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আবহমান কাল থেকে বাঙালি জাতি তার নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি, রীতি-নীতি ও বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পহেলা বৈশাখ উদযাপন করে আসছে। বাংলা নববর্ষের উৎসব একটি সর্বজনীন উৎসব। যার সাথে দেশের আদিবাসী জনগোষ্ঠী সহ বাংলাদেশের সকল নৃ-গোষ্ঠীর নিবিড় সম্পর্ক রয়েছে।

পহেলা বৈশাখ সব ধর্ম, বর্ণ, শ্রেণি, পেশা ও বয়সের মানুষের মাঝে নতুন প্রাণের সঞ্চার ঘটায়। নববর্ষের প্রেরণায় বাঙালির মাঝে উদার মানবিক মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনা নিত্য নতুন ভাবে জাগ্রত হয়। মানুষে মানুষে গড়ে ওঠে সৌহার্দ্য, সাম্য ও সম্প্রীতি।

বিগত বছরে নানা ঘটনার জ্বলন্ত সাক্ষী হয়ে ১৪২৯ সালের চৌকাঠ ডিঙ্গিয়ে ১৪৩০ সালের প্রভাতে অজানা এক কাল-প্রাঙ্গনের সীমানায় আমরা উপস্থিত হয়েছি। বাংলা নববর্ষের এই প্রথম প্রহরে দেশ-বিদেশে অবস্থানরত সকল প্রিয় মুখদের কুলাউড়া’র মুখপাত্র ভয়েস অব কুলাউড়া’র পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *